October 24, 2024, 10:27 am

সংবাদ শিরোনাম :
৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার

অস্ত্র ও চাপাতিসহ মিরপুরের চিহ্নিত চাঁদাবাজ প্রকাশ আটক: এসআইসহ আহত-২

মনির হোসেন জীবন- রাজধানী মিরপুরের শেওড়াপাড়ায় এলাকা থেকে রিভলবার (অস্ত্র) ও চাপাতিসহ এক চিহ্নিত চাঁদাবাজকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর মডেল থানা পুলিশ।

তাকে আজ শনিবার প্রাথমিক জিঙ্গাসাবাদ শেষে ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদন জানিয়ে ঢাকার সিএমএম  আদালতে পাঠানো হয়েছেন।

পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃতের নাম ফাহিম আহম্মেদ প্রকাশ চাপাতি ফাহিমকে (২৬)এঘটনায় মিরপুর মডেল থানার  উপ- পরিদর্শক (এসআই) সোহেল রানা ও ব্যবসায়ী তানভীনকে ছুরিকাঘাতে আহত করেন ফাহিম। তারা উভয়ের  হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

আজ শনিবার সকালে মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন  জানান, গতকাল শুক্রবার সন্ধ্যায়  মিরপুরের শেওড়াপাড়া এলাকায় মিরপুর মডেল থানার একদল পুলিশ  গোপন সংবাদের ভিত্তিতে  সেখানে সাড়াশি অভিযান চালিয়ে ফাহিম আহম্মেদ প্রকাশ চাপাতি ফাহিম (২৬) নামে

মিরপুরের এক চিহ্নিত চাঁদাবাজকে গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি জানান,  গ্রেফতারের সময় তার নিকট  থেকে চাঁদাবাজিতে ব্যবহৃত একটি রিভলবার ও একটি চাপাতি উদ্ধার করা হয়।

পুলিশের এ কর্মকর্তা জানান, গ্রেফতারকৃত ফাহিম মিরপুরের একজন চিহ্নিত চাঁদাবাজ। তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। সে দুই মাস আগে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার হয়। কারাগার থেকে ১০ দিন আগে ছাড়া পেয়ে আবারও চাঁদাবাজি শুরু করে সে।

ওসি মোহাম্মদ মহসীন জানান, ফাহিম ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা নিতো। কেউ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে বা তার বিরুদ্ধে অভিযোগ করলে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করতো। চাঁদাবাজি করার সময় হাতে চাপাতি নিয়ে ঘুরে বলে সবাই তাকে চাপাতি ফাহিম বলে ডাকে।

তিনি আরো বলেন,  গত কয়েকদিন ধরেই মিরপুরের শেওড়াপাড়া  এলাকায় ডিসেন্ড সুইট এন্ড ফুড নামের একটি দোকানে  চাঁদা দাবি করে আসছিল ফাহিম।  কিন্তু দোকান মালিক তানভীর চাঁদা দিতে অস্বীকৃতি জানায়। গতকাল শুক্রবার সকালে আবার ওই দোকানে চাঁদা আনতে যায় ফাহিম। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে দোকানদারকে চাপাতি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে দোকান থেকে ২৫০০ টাকা নিয়ে যায় ফাহিম। সন্ধ্যায় শেওড়াপাড়া এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। আহত পুলিশ সদস্য সোহেল রানাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং গুরুতর আহত দোকান মালিক তানভীরকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি আরো জানান, গ্রেফতারকৃত চাঁদাবাজ  ফাহিমের  দেওয়া তথ্য মতে তার বাসায় গিয়ে একটি চাপাতি ও একটি রিভলবার উদ্ধার করা হয়।  তার বিরুদ্ধে ডিএমপির বিভিন্ন  থানায় ৫ টি মামলা রয়েছে।তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্হা গ্রহন করা হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন